1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:০৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কোন খাতে কত আয় করেন আমির খান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ২৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খানের জন্মদিন আজ। শুধু অভিনেতা হিসেবে নয়, প্রযোজনা ও পরিচালনাতেও সফল তিনি। ক্যারিয়ারে সফলতার পাশাপাশি ব্যবসায়িকভাবেও সফল তিনি। সিনেমা, বিজ্ঞাপন, ব্যবসা, প্রযোজনা সংস্থা ও নানা চুক্তি আর অ্যান্ডোর্সমেন্ট থেকে বিশাল অর্থ আয় করেন আমির। জন্মদিনে জেনে নেওয়া যাক কোন খাত থেকে কত আয় করেন তিনি।

২০২১ সালে টাইমস অব ইন্ডিয়া প্রতিবেদন অনুসারে, আমির খানের মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপির বেশি। তাঁর বাৎসরিক আয় ১৫০ কোটি রুপির বেশি।

অভিনেতা হিসেবে ক্যারিয়ারে ‘লগান’, ‘দঙ্গল’, ‘থ্রি ইডিয়টস’, ‘গজনি’র মতো সিনেমা উপহার দিয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনায় সফল আমির। তাঁর প্রযোজনা সংস্থা, আমির খান প্রোডাকশনের অধীনে, তিনি ‘লগান’ এর মতো ব্যবসায়িকভাবে সফল সিনেমা। তাঁর পরিচালিত ‘তারে জমিন পার’ দর্শকপ্রিয়তার সঙ্গে বাণিজ্যিকভাবেও সফল।

প্রতিটি সিনেমায় আমির খান ৮৫ কোটি থেকে ১০০ কোটি রুপি নিয়ে থাকেন। কিছু কিছু সিনেমায় লভ্যাংশের শেয়ারও নেন তিনি। কোনো পণ্যের বিজ্ঞাপনের জন্য ১০ থেকে ১৫ কোটি রুপি চার্জ করেন আমির।

টেলিভিশন অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য আমির খান ৩ কোটি রুপির বেশি চার্জ করেন, ‘সত্যমেব জয়তে’ অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য ৩ কোটি রুপিপারিশ্রমিক নিয়েছেন তিনি।

এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে আমির খানের বিনিয়োগ রয়েছে, এর মধ্যে সিকোইয়া ক্যাপিটাল, ম্যাট্রিক্স পার্টনার্স ও কালারি ক্যাপিটাল উল্লেখযোগ্য। এ ছাড়া বেঙ্গালুরু ভিত্তিক ফার্নিচার কোম্পানি ফুর্লেনকোতে তাঁর বিনিয়োগ আছে, কোম্পানিটির বর্তমান বাজার মূল্য ২৫০ কোটি রুপির বেশি।

ভারতের মুম্বাইয়ের বান্দ্রার পালি হিল এলাকায় বহুতলা ভবনের ১৮ তলায় অ্যাপার্টমেন্ট রয়েছে তাঁর, যার মূল্য ৪০ কোটি রুপির মতো। অভিনেতার বান্দ্রা এলাকায় আরও একটি অ্যাপার্টমেন্ট আছে। ‘ফ্রিদা অ্যাপার্টমেন্টস’ নামের সেই অ্যাপার্টমেন্টটি ৫ হাজার বর্গফুটের। এর একটি ফ্লোর আমির খান তাঁর অফিস হিসেবে ব্যবহার করেন। এ ছাড়া বেভারলি হিলস ম্যানশনে বাড়ি ও পাঁচগনি ফার্ম হাউসের মালিক তিনি।

৯টির বেশি বিলাসবহুল গাড়ি আছে আমিরের। সেগুলোর মূল্য ১৫ কোটি রুপির বেশি। এর মধ্যে মার্সিডিজ ও ফোর্ডের বেশ কিছু মডেল রয়েছে।

বিশাল অংকের আয় যেমন করেন, সামাজিক ও বিভিন্ন মানবিক কাজে খরচও তেমন করেন আমির। তাঁর দাতব্য সংস্থা স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং দুর্যোগ পরবর্তী ত্রাণ সহায়তায় কাজ করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..